রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে ভিডিও কলের স্ক্রিন শেয়ার সুবিধা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ জুন ২০২৪ | প্রিন্ট

হোয়াটসঅ্যাপে ভিডিও কলের স্ক্রিন শেয়ার সুবিধা

ভিডিও কলের সময় স্ক্রিন শেয়ারের সুবিধা নিয়ে এলো জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। সঙ্গে ল্যান্ডস্কেপ মোডও চালুর ঘোষণা করেছে মেটা প্রধান মার্ক জুকারবার্গ। ইন্সটাগ্রাম ও ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ অন্যান্য ভিডিও কনফারেন্সিং অ্যাপ গুগল মিট, জুম, মাইক্রোসফট টিমের সাথে প্রতিযোগিতা করবে বলে ধারণা করা হচ্ছে।


জানা গেছে, গুগল মিটের মত এখন থেকে হোয়াটসঅ্যাপও তার ইউজারদের ভিডিও কল চলাকালে কন্ট্যাক্টগুলোর সাথে সরাসরি নিজের স্ক্রিন রিপ্রেজেন্ট করে ডকুমেন্ট, ফটো এবং ভিডিও রিয়েল টাইমে শেয়ার করতে দেবে। এই স্ক্রিন শেয়ার ফিচার কয়েক সপ্তাহ আগে থেকে হোয়াটসঅ্যাপ বেটা টেস্টারদের জন্য উন্মুক্ত করা হয়েছে। শিগগিরই এটি আইফোন, অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং উইন্ডোজ প্ল্যাটফর্মের সব ইউজারের কাছে পৌঁছে যাবে।

হোয়াটসঅ্যাপে স্ক্রিন শেয়ার করবেন যেভাবে
ভিডিও কল করার সময় স্ক্রিনে দেখানো ‘শেয়ার’ আইকনে ট্যাপ করে বা ক্লিক করে হোয়াটসঅ্যাপে স্ক্রিন শেয়ারিং ফিচার অ্যাক্সেস করা যেতে পারে। এক্ষেত্রে ইউজাররা নির্দিষ্ট অ্যাপের তথ্য শেয়ার কিংবা পুরো স্ক্রিন শেয়ার করার মত সুবিধা পাবেন।


ল্যান্ডস্কেপ মোডের সুবিধা
হোয়াটসঅ্যাপ ভিডিও কলের জন্য ল্যান্ডস্কেপ মোডও চালু করেছে। ফলে ব্যবহারকারীরা এখন স্ক্রিন রোটেট করে ল্যান্ডস্কেপ মোডে ভিডিও কল করতে পারবেন। যাতে করে তাদের স্ক্রিনের দৃশ্য আরও বিস্তৃত এবং স্পষ্ট হবে।

Facebook Comments Box


Posted ৬:৪৪ অপরাহ্ণ | রবিবার, ০২ জুন ২০২৪

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০  
অফিস

চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com